শেষ দিনে ডিএসইতে সূচকের পতন

dseনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক সহ অন্যান্য সূচকের পতন হয়েছে। এই দিন অধিকাংশ শেয়ারের দর কমেছে এবং লেনদেন হয়েছে ৩৬০ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, বৃহস্পতিবার দিনশেষে দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৯.২৬ পয়েন্ট কমে ৪ হাজার ৭৮১ পয়েন্টে অবস্থান করছে এবং শরিয়া সূচক ডিএসইএস ৯.২৫ পয়েন্ট কমে ১ হাজার ১৪৯ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক ১১.৮২ পয়েন্ট কমে ১ হাজার ৮১৫ পয়েন্টে অবস্থান করছে।

দিনশেষে টাকার অংকে লেনদেন হয়েছে ৩৬০ কোটি ৭৭ লাখ ৪৪ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। গত কার্যদিবস বুধবার লেনদেন হয়েছিল ৩৯৭ কোটি ৬৯ লাখ ৪০ হাজার টাকা। টাকার অংকে বুধবারের চেয়ে আজ বৃহস্পতিবারের লেনদেন ৩৬ কোটি ৯১ লাখ ৯৬ হাজার টকা কম।

ডিএসইতে ৩১৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে ১১৩ টির দাম বেড়েছে, কমেছে ১৬১টির আর অপরিবর্তিত রয়েছে ৪১টি প্রতিষ্ঠানের শেয়ার।

লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- লাফার্জ সুরমা, বেক্স ফার্মা, গ্রামীনফোন, ট্রাস্ট ব্যাংক, সাইফ পাওয়ারটেক, মোজাফ্ফর স্পিনিং, ফার কেমিক্যাল, ইউনাইটেড এয়ারওয়েজ, অলিম্পিক ও প্রিমিয়ার সিমেন্ট।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *