ডিএসইতে সূচকের মিশ্র প্রবণতা

dseনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের তৃতীয় কার্যদিবস সোমবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ছাড়া অন্যান্য সূচক কমেছে। এই দিন সূচকের মিশ্র প্রবণতায় গত দিনের চেয়ে লেনদেন বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা যায়।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, মঙ্গলবার দিনশেষে দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩.৫১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৭৭৯ পয়েন্টে অবস্থান করছে এবং শরিয়া সূচক ডিএসইএস ২.৩৪ পয়েন্ট কমে ১ হাজার ১৪১ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক .৭১ পয়েন্ট কমে ১ হাজার ৮১২ পয়েন্টে অবস্থান করছে।

দিনশেষে টাকার অংকে লেনদেন হয়েছে ৪৪৯ কোটি ৪৯ লাখ ৯৮ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। গত কার্যদিবস সোমবার ৪১৬ কোটি ৪৭ লাখ ৭৩ হাজার টাকার । রবিবার লেনদেন হয়েছে ৩৩৮ কোটি ৪৮ লাখ ৪১ হাজার টাকা। টাকার অংকে সোমবারের চেয়ে আজ মঙ্গলবারের লেনদেন ৩৩ কোটি ২ লাখ ২৫ হাজার টাকা বেশী।

ডিএসইতে ৩১৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে ১৩৩ টির দাম বেড়েছে, কমেছে ১৪০টির আর অপরিবর্তিত রয়েছে ৪২টি প্রতিষ্ঠানের শেয়ার।

লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- বেক্স ফার্মা, মোজাফ্ফর স্পিনিং, ব্র্যাক ব্যাংক, লাফার্জ সুরমা, স্কয়ার ফার্মা, বিএসআরএম স্টিল, ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক, প্রিমিয়ার সিমেন্ট, এমারেল্ড অয়েল ও সিটি ব্যাংক।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *