ডিএসইতে লেনদেন ৩৩৮ কোটি টাকা

dseনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক সহ অন্যান্য সূচকের পতন হয়েছে। আজ সহ তিন দিন সূচকের পতন হলো ।  এই দিন অধিকাংশ শেয়ারের দর কমেছে এবং লেনদেন হয়েছে ৩৩৮ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, রবিবার দিনশেষে দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৫৩.২৩ পয়েন্ট কমে ৪ হাজার ৭২৮ পয়েন্টে অবস্থান করছে এবং শরিয়া সূচক ডিএসইএস ১৩.৯৩ পয়েন্ট কমে ১ হাজার ১৩৫ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক ৩২.৩০ পয়েন্ট কমে ১ হাজার ৭৯৪ পয়েন্টে অবস্থান করছে।

দিনশেষে টাকার অংকে লেনদেন হয়েছে ৩৩৮ কোটি ৪৮ লাখ ৪১ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। গত কার্যদিবস বৃহস্পতিবার ৩৬০ কোটি ৭৭ লাখ ৪৪ হাজার টাকা। তার আগের কার্যদিবস বুধবার লেনদেন হয়েছিল ৩৯৭ কোটি ৬৯ লাখ ৪০ হাজার টাকা। টাকার অংকে বৃহস্পতিবারের চেয়ে আজ রবিবারের লেনদেন ২২ কোটি ১৯ লাখ ৩ হাজার টকা কম।

ডিএসইতে ৩১৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে ৬০ টির দাম বেড়েছে, কমেছে ২৩১টির আর অপরিবর্তিত রয়েছে ২৭টি প্রতিষ্ঠানের শেয়ার।

লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- লাফার্জ সুরমা, বেক্স ফার্মা, মোজাফ্ফর স্পিনিং, গ্রামীনফোন, ফার কেমিক্যাল, স্কয়ার ফার্মা, ট্রাস্ট ব্যাংক, সাইফ পাওয়ারটেক, আইডিএলসি ও বিএসআরএম।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *