ডিএসইতে সূচক ও লেনদেন বেড়েছে

index hনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার মূল্য সূচক ও লেনদেন দুটোই বেড়েছে। এদিন সিএসইতেও আগের দিনের তুলনায় লেনদেন বেড়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, সোমবার ডিএসইতে ৩৭৩ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের তুলনায় ৩২ কোটি  ৩ লাখ টাকা বেশি। গতকাল ডিএসইতে ৩৪১ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

ডিএসই প্রধান মূল্য সূচক বা ডিএসই এক্স ৬৪ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯৩২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১৫৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৩৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৮৩৭ পয়েন্টে।

ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২২০টি কোম্পানির। আর দর কমেছে ৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।

এছাড়া আজ ডিএসইতে টাকার অঙ্কে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে গ্রামীণফোনের শেয়ার। এরপরে রয়েছে- এবি ব্যাংক, স্কয়ার ফার্মা, কেয়া কসমেটিকস, সামিট পোর্ট অ্যালায়েন্স,  যমুনা অয়েল, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, বেক্সিমকো ফার্মা, লাফার্জ সুরমা সিমেন্ট এবং এমজেএলবিডি।

অপরদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৭ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ২০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ১৮৯ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ২১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩২টির, কমেছে ৫৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির।

স্টকমার্কেটবিডি.কম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *