ডিএসইতে সূচক বেড়েছে ২০ পয়েন্ট

DSE-UP-4400-728x387নিজস্ব প্রতিবেদক :

দুই শেয়ারবাজারে সূচকের উত্থানে শেষ হয়েছে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসের লেনদেন। দুই কার্যদিবস পতনের পর আজ সপ্তাহের তৃতীয় কার্যদিবসে সূচক বেড়েছে। সূচকের সঙ্গে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কমেছে। এর আগে সকাল সাড়ে ১০টায় সূচকের উত্থানে শুরু হয় লেনদেন।

ডিএসইতে লেনদেনের শীর্ষে ছিল- ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, বিইডিএল, পেনিনসুলা, কেয়া কসমেটিকস, সাইফ পাওয়ার, ডেসকো, এমজেএলবিডি, স্কয়ার ফার্মা, অরিয়ন ফিউশন ও
শাহজিবাজার পাওয়ার কোম্পানি।

দিন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯৩৪ পয়েন্টে। মোট ৩০৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫২টির, কমেছে ১১১টির আর অপরিবর্তিত রয়েছে ৪০টি কোম্পানির শেয়ার। আর টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬৬৮ কোটি ৭৭ লাখ টাকার।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯২৭৫ পয়েন্টে। মোট ২২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ৯৮টির আর অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৩ কোটি ৮২ লাখ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *