ডিএসইতে সূচক ১০ ও সিএসইতে ২২ পয়েন্ট বেড়েছে

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান মূল্য সূচক প্রায় ১০ পয়েন্ট বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ২২ পয়েন্ট বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪৮৮ কোটি ৯১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ৫২৬ কোটি ৭৮ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭২৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৩১ পয়েন্টে । ডিএসই-৩০ সূচক ০.৭৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৮৪ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৮ টির, কমেছে ১২৭ টির আর অপরিবর্তিত রয়েছে ৬৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- বিএসসি, এমজিএলবিডি, ব্র্যাক ব্যাংক, লাফার্জ সুরমা, সিঙ্গার বিডি, স্কয়ার ফার্মা, সিঙ্গার বিডি, বিএসআরএম লি, খান ব্রাদার্স, বিএসআরএম স্টিল ও একটিভ ফাইন।

এদিকে বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩০ কোটি ৭০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩৮ কোটি ৪০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল মেঘনা পেট্রোলিয়াম ও বিএসআরএম লিমিটেড।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫১৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৯ টির, কমেছে ১০৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *