ডিএসইতে ১০৫৪ ও সিএসইতে ৫০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১০৫৪ কোটি টাকার লেনদেন হয়েছে। আর এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৬১ কোটি টাকার। আজ রবিবার সপ্তাহের প্রথম কার্যদিবসে দুই এক্সেচেঞ্জেই সব ধরণের সূচক বেড়েছে।

লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২০৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৩.৭১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২১৫ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ১০৫৪ কোটি ২৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেনের পরিমাণ ছিল ১০৫৮ কোটি ৪৯ লাখ টাকা।

ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হওয়া ১০টি কোম্পানি হলো= ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, লংকাবাংলা ফাইন্যান্স, ন্যাশনাল ব্যাংক, এক্সিম ব্যাংক লিমিটেড, উত্তরা ব্যাংক, আমরা নেটওয়ার্ক, ইউসিবি, প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, আইডিএলসি ও ইফাদ অটোস লিমিটেড।

ডিএসইতে আজ ৩৩৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮১টির। দর অপরিবর্তিত আছে ৩৬টির।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৬৪৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৯টির কমেছে ১১১টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬ টির।
এ দিন টাকায় লেনদেন হয়েছে ৫০ কোটি ৪১ লাখ টাকা। যা গত দিন ছিল ৬১ কোটি ৫৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ন্যাশনাল ব্যাংক ও ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *