ডিএসইতে ১০৫৮ ও সিএসইতে ৬১ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১০৫৮ কোটি টাকার লেনদেন হয়েছে। আর এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৬১ কোটি টাকার। আজ বৃহস্পতিবার চলতি সপ্তাহের শেষ কার্যদিবসে সব ধরণের সূচক বেড়েছে।

লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪২.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২০২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৩৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০.৯৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২০১ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ১০৫৮ কোটি ৪৯ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেনের পরিমাণ ছিল ৮৮৪ কোটি ৪৫ লাখ টাকা।

ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হওয়া ১০টি কোম্পানি হলো  উত্তরা ব্যাংক, এক্সিম ব্যাংক লিমিটেড, ইউসিবি, লংকাবাংলা ফাইন্যান্স, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, আমরা নেটওয়ার্ক, প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, মার্কেন্টাইল ব্যাংক, ট্রাষ্ট ব্যাংক ও বিবিএস ক্যাবলস।

ডিএসইতে আজ ৩৩২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৯টির। দর অপরিবর্তিত আছে ৩৯টির।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৬৬৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৯টির কমেছে ১১১টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬ টির।
এ দিন টাকায় লেনদেন হয়েছে ৬১ কোটি ৫৪ লাখ টাকা। যা গতদিন ছিল ৪৬ কোটি ৯৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে গ্রামীন ফোন ও আমরা নেটওয়ার্কস।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *