ডিএসইতে ১১১৫ ও সিএসইতে ৫৮ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ১১১৫ কোটি টাকা। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ৫৮ কোটি টাকা ছাড়িয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ১১১৫ কোটি ২৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ১০৮৮ কোটি ১৯ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭.৯৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৭৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৬৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩.৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯১৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪২ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬৫টির। আর দর অপরিবর্তিত আছে ২৯টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বসুন্ধরা পেপার মিলস, দ্যা পেনিনসুলা, আরএসআরএম, বিবিএস ক্যাবলস, বেক্সিমকো লিমিটেড, লিগ্যাসী ফুটওয়ার, ইউনাইটেড পাওয়ার, মিরাকল ইন্ডাস্ট্রিড, কনফিডেন্স সিমেন্ট ও ব্র্যাক ব্যাংক লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫৫.৮৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৬৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ১২২টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৮টির।

এদিন লেনদেন হয়েছে ৫৮ কোটি ৫৬ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছিল ৬২ কোটি ১৬ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বেক্সিমকো লিমিটেড ও দ্যা পেনিনসুলা চিটাগং লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *