ডিএসইতে ১১৬৬ ও সিএসইতে ৩২ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ১১৬৬ কোটি টাকার উপরে হয়েছে। এদিন দিনশেষে সেখানে সূচকও সামান্য বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেনের উত্থান হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫.৯৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮৭৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৩২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৯.৪৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৯৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১১৬৬ কোটি ৭৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেনের পরিমাণ ছিল ৯০৭ কোটি ১৩ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯১টির। আর দর অপরিবর্তিত আছে ৪১টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড, ব্র্যাক ব্যাংক, ডেল্টা ব্র্যাক হাউজিং, স্কয়ার ফার্মা, ওরিয়ন ফার্মা, লাফার্জ হোলসিম বিডি, গ্রামীণফোন লিমিটেড, আইএফআইসি ব্যাংক ও লংকা বাংলা ফাইন্যান্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৫.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৯০৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০২টির, কমেছে ১১৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩২ কোটি ৮৮ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ২৬ কোটি ১৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জেনেক্স ইনফোসিস ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *