ডিএসইতে ১৩০৯ ও সিএসইতে ৮০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের বড় শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের পরিমাণ ১৩০৯ কোটি টাকা দাঁড়িয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ৮০ কোটি টাকা ছাড়িয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়, বুধবার ডিএসইতে ১৩০৯ কোটি ১৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত সোমবার সেখানে ১২৯৭ কোটি ৯৩ লাখ টাকার লেনদেন হয়। আজ দিন শেষে দিনের লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ২০.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৬২৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩১৩ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৭.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৩৩ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৯টির, কমেছে ১৩৭টির আর অপরিবর্তিত রয়েছে ৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – বারাকা পাওয়ার, লংকাবাংলা ফাইন্যান্স, আইডিএলসি, বেক্সিমকো লিমিটেড, একমি ল্যাব, পদ্মা ওয়েল, এ্যাপোলো ইস্পাত, ইফাদ অটোস, জিপিএইচ ইস্পাত ও তিতাস গ্যাস।

এদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৮০ কোটি ৩২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত সোমবার সেখানে ৬৩ কোটি ১৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল গ্রীন ডেল্টা ও বেক্সিমকো লিমিটেড।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৫০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৪৩৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৪টির, কমেছে ১০৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *