ডিএসইতে ১৫০ ও সিএসইতে ৮৯ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১৫০ কোটি ৬ লাখ টাকার লেনদেন হয়েছে। এদিন সেখানে বেড়েছে সবগুলো সূচক। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৩.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৩৯৯৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৯১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯২১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৬.৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৪২ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ১৫০ কোটি ৬ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেনের পরিমাণ ছিল ৭৩ কোটি ৪০ লাখ টাকা।

ডিএসইতে আজ ২৯৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৩টির। আর দর অপরিবর্তিত আছে ২১৬টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বেক্সিমকো ফার্মা, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, ইন্দো বাংলা ফার্মা, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, ওয়াটা কেমিক্যালস, রেকিট বেনকিজার, প্রভাতী ইন্সুরেন্স কোম্পানি, সামিট পাওয়ার, সেন্ট্রাল ফার্মা ও ফাইন ফুডস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩২.৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৩৩৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ১৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮৯ কোটি ১৭ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৮৯ কোটি ৩৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ কোম্পানি ও হাক্কানী পাল্প ও পেপার মিলস্‌ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *