ডিএসইতে ১৫৪ ও সিএসইতে ৭৮ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১৫৪ কোটি টাকার লেনদেন হয়েছে। এদিন সেখানে বেড়েছে সবগুলো সূচক। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৩৯৮১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯২৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩.৭৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৩১ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ১৫৪ কোটি ৬৬ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেনের পরিমাণ ছিল ২৫৪৩ কোটি ২৫ লাখ টাকা।

ডিএসইতে আজ ২৯৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯টির। আর দর অপরিবর্তিত আছে ২৩৯টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বেক্সিমকো ফার্মা, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, গ্ল্যাক্স্যোস্মিথক্লাইন বাংলাদেশ, ইন্দো বাংলা ফার্মা, স্কয়ার ফার্মা, লিন্ডে বিডি, সেন্ট্রাল ফার্মা, সিটি ব্যাংক, ওয়াটা কেমিক্যালস ও ফার্মা এইডস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৪.৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৩০৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯টির, কমেছে ১৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭৮ কোটি ৫৭ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেন হয়েছিল ২৫৯ কোটি ৮৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এসিআই লিমিটেড ও সাইহাম টেক্সটাইল লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *