ডিএসইতে ১৬৬৮ ও সিএসইতে ১০০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের লেনদেন ১৬৬৮ কোটি টাকা দাঁড়িয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) দিনের লেনদেনের পরিমাণ ১০০ কোটি টাকা ছাড়িয়েছে আগের দিনের চেয়ে কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১৬৬৮ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ১৪০৮ কোটি ৭৪ লাখ টাকার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৬৮.৭৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৬০২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০.৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৮৬ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ২৮.০১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০১১ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২৪টির, কমেছে ৭৮ টির আর অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – বারাকা পাওয়ার, লংকাবাংলা, বেক্সিমকো লিমিটেড, আরএকে সিরামিক্স, ইফাদ অটোস, সিটি ব্যাংক, ইউনিক হোটেল, কেয়া কসমেটিকস, সামিট পাওয়ার ও বিবিএস।

এদিকে রবিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১০০ কোটি ২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ৮৪ কোটি ৭০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বেক্সিমকো লিমিটেড ও লংকাবাংলা ফাইন্যান্স।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩৬৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৩৬৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৯৬টির, কমেছে ৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *