ডিএসইতে ২৩১ ও সিএসইতে ৫ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২৩১ কোটি ৫ লাখ টাকার লেনদেন হয়েছে। এদিন সেখানে বেড়েছে সবগুলো সূচক। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩২.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪০৩৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯২৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১১.০২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৫৭ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ২৩১ কোটি ৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেনের পরিমাণ ছিল ১৩৮ কোটি ৫৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩১২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৩টির। আর দর অপরিবর্তিত আছে ২১৮টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড, বীকন ফার্মাসিউটিক্যালস, প্রিমিয়ার ব্যাংক, ওরিয়ন ফার্মা, ওরিয়ন ইনফিউশন, ইন্দো বাংলা ফার্মা, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, এক্সিম ব্যাংক ও ওয়াটা কেমিক্যালস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮৪.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৪৪৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৬৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ১৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ২২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৩ কোটি ৫৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে দেশ এক্সিম ব্যাংক ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *