ডিএসইতে ২৩৬ ও সিএসইতে ১২ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ২৩৬ কোটি টাকা। যা আগের লেনদেনের চেয়েও কমেছে। এদিন লেনদেনের সাথে কমেছে সব সূচক। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক উভয় কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৩৬ কোটি ৭৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ২৭৩ কোটি ৯১ লাখ টাকা।

রবিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৪.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৭৭৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯.২১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৭.৬৪ পয়েন্ট কমে অবস্থান করে ২১২৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩০ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৩ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৪৬ টির। আর দর অপরিবর্তিত আছে ৩১টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – মুন্নু সিরামিক্স, সিভিও পেট্রোকেমিক্যাল, বেক্স ফার্মা, লংকাবাংলা ফাইন্যান্স, জেমিনি সি ফুড, ড্রাগন সোয়েটার, মার্কেন্টাইল ব্যাংক, স্কয়ার ফার্মা, ওয়েস্টার্ন মেরিন ও নাহি এ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭৬.১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৭৯০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৭টির, কমেছে ১৬৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২১টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ১২ কোটি ৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ২৪ কোটি ৩৬ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেক কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্স ফার্মা ও লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *