ডিএসইতে ২৬৩ ও সিএসইতে ৯ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকও কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ২৬৩ কোটি ৪৮ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ২৭১ কোটি ৬ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৬.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৩৯৪ পয়েন্টে। আর ডিএসই সূচক ৫.৫৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৮১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৭.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৯৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৪ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৩৪টির। আর দর অপরিবর্তিত আছে ৫২টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – স্কয়ার ফার্মা, খুলনা পাওয়ার কোম্পানি, গোল্ডেন হার্ভেষ্ট এগ্রো, গ্রামীন ফোন লিমিটেড, বিকন ফার্মা, প্যারামাউন্ট টেক্সটাইল, রিন সাইন টেক্সটাইল, সিনো বাংলা ইন্ডাস্ট্রিজ, স্ট্যান্ডার্ড সিরামিকস ও ইফাদ অটোস লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৯৫.৮৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৩৮৪পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৯ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৬টির, কমেছে ১৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ৩০ লাখ টাকা। গতকাল রবিবার সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি ১০ লাখ টাকা।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে রেকিট বেনকাইজার ও ওয়েষ্টার্ণ মেরিন শিপইয়ার্ড লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *