ডিএসইতে ২৭৫ ও সিএসইতে ১৪ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ২৭৫ কোটি ২৯ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৩৪৯ কোটি ১ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬২.২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৩৩ পয়েন্টে। আর ডিএসই সূচক ১৯.০২ পয়েন্ট কমে অবস্থান করছে ১০২২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২১.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫৬১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৩৩টির। আর দর অপরিবর্তিত আছে ৫৩ টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে –স্কয়ার ফার্মা, সিনো বাংলা ইন্ডাস্ট্রিজ, ড্যাফোডিলস কম্পিউটারস, বিএটিবিস, ন্যাশনাল টিউবস, বীকন ফার্মা, ব্র্যাক ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, সোনার বাংলা ইন্স্যুরেন্স ও রিকিট বেনকাইজার বিডি লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৮২৮ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৭ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬০ টির, কমেছে ১৪৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯ টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৬৭ লাখ টাকা। গতকাল রবিবার সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ২৫ লাখ টাকা।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে পদ্মা ওয়েল ও এসকে ট্রিমস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *