ডিএসইতে ২৮৮ ও সিএসইতে ১০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার মূল্য সূচকের ব্যাপক পতন হয়েছে। আজ ডিএসইতে লেনদেনও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

মঙ্গলবার ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৭০৮ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৮০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৬৬০ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২৮৮ কোটি ৩৬ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ৬২ কোটি ১২ লাখ টাকা কম। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ৩৫০ কোটি ৪৯ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩০টির, কমেছে ২৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির।

টাকার অংকে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ন্যাশনাল টিউবস, মুন্নু জুট স্টাফলার্স, স্কয়ার ফার্মা, সোনার বাংলা ইন্স্যুরেন্স, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, গ্রামীণফোন লিমিটেড, বিকন ফার্মা, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, ওয়াটা কেমিক্যাল এবং মুন্নু সিরামিক।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৩২০ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ১০ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২৬টির, কমেছে ১৯৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *