ডিএসইতে ২৯৯ ও সিএসইতে ১৩ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ সোমবারও মূল্য সূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে লেনদেনের পরিমাণও ৩০০ কোটি টাকার নিচে অবস্থান করছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে।

সোমবার ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৭১১ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৮১ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৬৬৯ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২৯৯ কোটি ৮৯ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ১ কোটি ৬৯ লাখ টাকা বেশি। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ২৯৮ কোটি ১৯ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮০টির, কমেছে ২৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির।

টাকার অংকে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ন্যাশনাল টিউবস, স্কয়ার ফার্মা, ওয়াটা কেমিক্যাল, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, সামিট পাওয়ার, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, জেএমআই স্টিল, স্ট্যান্ডার্ড সিরামিক, মুন্নু জুট স্টাফলার্স এবং এটলাস বাংলাদেশ।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৪০৬ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ১৩ কোটি ২০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ১৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির।

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *