ডিএসইতে ৩০৭ ও সিএসইতে ১২ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকের পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ ও  সূচক দুটিই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩০৭ কোটি ২২ লাখ টাকা। গত বৃহস্পতিবার   ডিএসইতে লেনদেন হয় ৩২৮ কোটি ৬৩ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২১.১৩  পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৯১৬ পয়েন্টে। আর ডিএসই সূচক ২.২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৩৪ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৭.৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৪৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৪ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১৩টির। আর দর অপরিবর্তিত আছে ৫১টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ন্যাশনাল টিউবস, বীকন ফার্মা, স্ট্যান্ডার্ড সিরামিকস, এসইএমএলএফবিএসএল গ্রোথ ফান্ড, ওয়াটা কেমিক্যালস, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, মুন্নু স্টাফলার্স, সামিট পাওয়ার, আটলাস বিডি ও সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেড।

এদিকে রবিবার  দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪২.৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৯৭৯ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫০ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭২টির, কমেছে ১৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১২ কোটি ২৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে ১৫ কোটি ১১ লাখ টাকার লেনদেন হয়েছে।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে উত্তরা ব্যাংক ও ডরিন পাওয়ার  লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *