ডিএসইতে ৩০৯ ও সিএসইতে ৩০ কোটি টাকা লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও উত্থান হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩০৯ কোটি ৬০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ২৭১ কোটি ৭৬ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ১৩৩ পয়েন্টে। আর ডিএসই সূচক ১.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৭৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ০.৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৩০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৯৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৮টির। আর দর অপরিবর্তিত আছে ৩৮টির দর।

দিন শেষে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ফরচুন সুজ, ইউনাইটেড পাওয়ার, সিলকো ফার্মা, গ্রামীনফোন লিমিটেড, গ্লোবাল ইন্স্যুরেন্স, ন্যাশনাল পলিমার, জেএমআই সিরিঞ্জ, সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ, ফেডারেল ইন্স্যুরেন্স ও বাংলাদেশ শিপিং করপোরেশন লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৭৩০ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭৩ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে১৫১ টির, কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩০ কোটি ১৩ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল আইএফআইসি ব্যাংক ও অরিয়ন ফার্মা লিমিটেড লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *