ডিএসইতে ৩২৭ ও সিএসইতে ১২ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচকের পতনও হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ ও  সূচক দুটিই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩২৭ কোটি ৮১ লাখ টাকা। গতকাল বুধবার    ডিএসইতে লেনদেন হয় ৩২০ কোটি ৯১ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫২.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৮১০ পয়েন্টে। আর ডিএসই সূচক ১২.৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২০.৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭০৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৭১টির। আর দর অপরিবর্তিত আছে ২৩টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ন্যাশনাল টিউবস, বাংলাদেশ শিপিং, ওয়াটা কেমিক্যালস, এটলাস বাংলাদেশ, সিলকো ফার্মা, স্ট্যান্ডার্ড সিরামিকস, মুন্নু স্টাফলার্স, জেএমআই সিরিঞ্জ, স্কয়ার ফার্মা ও বঙ্গজ লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৪৬৬ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৯কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ১৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১২ কোটি ৩৮ লাখ টাকা।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে প্রাইম ব্যাংক  ও শাহজিবাজার পাওয়ার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *