ডিএসইতে ৩২৮ ও সিএসইতে ১৫ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকের সামান্য উত্থান হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ ও  সূচক দুটিই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩২৮ কোটি ৬৩ লাখ টাকা। গতকাল বুধবার  ডিএসইতে লেনদেন হয় ৩৪৬ কোটি ৩ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১.৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৯৩৭ পয়েন্টে। আর ডিএসই সূচক ০.৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৩৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ০৩.২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৫৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৪ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩১টির। আর দর অপরিবর্তিত আছে ৫৬০টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ন্যাশনাল টিউবস, বীকন ফার্মা, বাংলাদেশ শিপিং করপোরেশন, এসইএমএলএফবিএসএল গ্রোথ ফান্ড, স্ট্যান্ডার্ড সিরামিকস, মুন্নু স্টাফলার্স, কপারটেক ইন্ডাস্ট্রিজ, সোনার বাংলা ইন্স্যুরেন্স, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস ও  এসইএমএলেলইসি ফান্ড।

এদিকে বৃহস্পতিবার  দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩৩.১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৭ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৭ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ৯৮টির এবং অপরিবত রয়েছে ৪০টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৫ কোটি ১১ লাখ টাকা।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে ম্যারিকো বিডি ও ডরিন পাওয়ার  লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *