ডিএসইতে ৩৩১ ও সিএসইতে ১৬ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও পতন হযেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৩১ কোটি ৭৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৪৩৩ কোটি ৫০ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৭.৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ২৭২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১২১৭ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩.৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৫৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২০৬টির। আর দর অপরিবর্তিত আছে ৫২টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফরচুন সুজ, মুন্নু সিরামিকস, এস্কোয়ার নিট কম্পোজিট, ইন্দো বাংলা ফার্মা, পাওয়ার গ্রিড কোম্পানি, বাংলাদেশ শিপিং করপোরেশন, জেনেক্স ইনফোসিস, ন্যাশনাল ব্যাংক, এসএস স্টিলস ও লিগ্যাসী ফুটওয়ার লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২১.২০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ২০৯ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৪টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৭টির, কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি ২১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ২৬ কোটি ২৯ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল এস্কোয়ার নিট কম্পোজিট ও সায়হাম টেক্সটাইল লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *