ডিএসইতে ৪৪১ ও সিএসইতে ৩০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৪৪১ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে কিছুটা কমেছে। এদিন লেনদেন কিছুটা কমলেও সূচক বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আগের দিনের লেনদেনের চেয়ে প্রায় অর্ধেক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪১ কোটি টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৪৭০ কোটি ৩৬ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৪৯.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৭৪৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২৫.২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৩৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৪৩.৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৫০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৮ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৯৮ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৫ টির। আর দর অপরিবর্তিত আছে ১৫ টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –লংকাবাংলা ফাইন্যান্স, বেক্সিমকো, মুন্নু সিরামিক্স, মার্কেন্টাইল ব্যাংক, ব্র্যাক ব্যাংক, সিটি ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, আলিফ ম্যানুফ্যাকচারিং, ইফাদ অটোস ও বিডি থাই অ্যালুমিনিয়াম লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৮৭.৮০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৬৯১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৮টির, কমেছে ২৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬টির।

এদিন লেনদেন হয়েছে ৩০ কোটি ২১ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৬৫ কোটি ৭৭ লাখ টাকা টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে প্রায় অর্ধেক কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এসিআই লিমিটেড ও বেক্সিমকো লিমিটেড ।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *