ডিএসইতে ৩৪৪ ও সিএসইতে ১৭ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৩৪৪ কোটি টাকা। যা আগের দিনের চেয়ে কমেছে। তবে এদিন সেখানে সবগুলো সূচক বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ১৭ কোটি টাকা উপরে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৪.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬১৪৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬.০৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪১০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৯.৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২৬০ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৩৪৪ কোটি ৩৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেনের পরিমাণ ছিল ৩৫৮ কোটি ৯৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৩টির। আর দর অপরিবর্তিত আছে ৫৪টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – স্কয়ার ফার্মা, ইফাদ অটোস, ন্যাশনাল ব্যাংক, গ্রামীন ফোন, গোল্ডেন গার্ভেষ্ট এগ্রো, দেশবন্ধু পলিমার, বিডি থাই, ওয়েষ্টার্ণ শিপইয়ার্ড, প্যারামাউন্ট টেক্সটাইল ও ন্যাশনাল টিউবস লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৯.৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৪৪৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ৮০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ১৭ কোটি ৫৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ২৪ কোটি ২৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কম হয়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ন্যাশনাল ব্যাংক ও রতনপুর স্টিলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *