ডিএসইতে ৩৫৩ ও সিএসইতে ২৩ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৩৫৩ কোটি টাকা। এদিন দিনশেষে সেখানে সবগুলো সূচক কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৫৩ কোটি ৪০ লাখ টাকা। গত সোমবার ডিএসইতে লেনদেন হয় ৩৮৫ কোটি ৭৭ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৫.৫৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৫০২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৫৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৮১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১১.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৬৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬৫টির। আর দর অপরিবর্তিত আছে ৬১টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বিএটিবিসি, মুন্নু সিরামিকস, স্কয়ার ফার্মা, সিঙ্গার বিডি, গ্রামীনফোন লিমিটেড, ইউনাইটেড পাওয়ার, জেএমআই সিরিঞ্জ, ব্র্যাক ব্যাংক, ইন্দোবাংলা ফার্মা ও খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩৮.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৮৫৮ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২১৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮২টির, কমেছে ১০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৩ কোটি ৭৩ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ব্র্যাক ব্যাংক ও গ্রামীনফোন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *