ডিএসইতে ৩৫৩ ও সিএসইতে ৬০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ ৩৫৩ কোটি টাকা দাঁড়িয়েছে। দিনশেষে সেখানে সূচকের উত্থান ছিল। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৫৩ কোটি ৬৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৪৬২ কোটি ৮৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৬.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ২৮১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২১৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৮.৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৫০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৮ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৪টির। আর দর অপরিবর্তিত আছে ৪১টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – খুলনা পাওয়ার, ইউনাইটেড পাওয়ার, ইফাদ অটোস, প্যারামাউন্ট টেক্সটাইল, সোনারগাঁ টেক্সটাইল, স্কয়ার ফার্মা, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, ড্যাফোডিল কম্পিউটারস, ইনটেক লিমিটেড ও বেক্সিমকো লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৫৯.৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ১৯৮ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ১১০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬০ কোটি ৬৮ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছে ৪৬ কোটি ৬৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল কনফিডেন্স সিমেন্ট ও বিএসআরএম লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *