ডিএসইতে ৩৫৮ ও সিএসইতে ২৪ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৩৫৮ কোটি টাকা। যা আগের দিনের চেয়ে কমেছে। তবে এদিন সূচক উর্ধ্বমূখী অবস্থায় ছিল। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৩.৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬১২২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১১.৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪০৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৪.৯৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২৪১ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৩৫৮ কোটি ৯৬ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেনের পরিমাণ ছিল ৩৯১ কোটি ৫৫ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৪টির। আর দর অপরিবর্তিত আছে ৫৮টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – স্কয়ার ফার্মা, ড্রাগন সোয়েটার, ইফাদ অটোস, গ্রামীন ফোন, বিডি থাই, সিটি ব্যাংক, গোল্ডেন হার্ভেষ্ট এগ্রো, আইপিডিসি, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ ও শাহজালাল ইসলামী ব্যাংক।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৯.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৩৯১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১০৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪২টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ২৪ কোটি ২৪ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছিল ২৭ কোটি ২৩ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কম হয়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ব্যাংক এশিয়া ও স্কয়ার ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *