ডিএসইতে ৩৬১ ও সিএসইতে ১৩ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন সেখানে সব সূচকও কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৬১ কোটি ৯৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৩৭৬ কোটি ৫৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬৪.২০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৩৮৮ পয়েন্টে। আর ডিএসই সূচক ১৪.৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১০১২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২১.৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৯২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৬ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৭১টির। আর দর অপরিবর্তিত আছে ৪২টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে –লাফার্জ হোলসিম সিমেন্ট, বাংলাদেশ শিপিং করপোরেশন, এডিএন টেলিকম, সিঙ্গার বিডি, ইন্দো বাংলা ফার্মা, স্কয়ার ফার্মা, কপারটেক ইন্ডাস্ট্রিজ, নর্দার্ণ জুট মেনুফেকচারিং, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস ও এসএস স্টিলস লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৪১১ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৬ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪৭টির, কমেছে ১৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৩ কোটি ৬০ লাখ টাকা।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে লাফার্জ হোলসিম সিমেন্ট ও এসএস স্টিলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *