ডিএসইতে ৩৬১ ও সিএসতে ২০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৩৬১ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে ১০০ কোটি টাকা কমেছে। এদিন লেনদেনের সাথে সূচকেরও পতন হয়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ২০ কোটি টাকার উপরে। সেখানে লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৬১ কোটি ৮৮ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৫৬১ কোটি ৩০ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫১.৮৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৩৪৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১২.৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৩৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২৬.৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৭৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৪ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১২ টির। আর দর অপরিবর্তিত আছে ৮৮টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –আলিফ ইন্ডাস্ট্রিজ, স্কয়ার ফার্মা, বেক্সিমকো লিমিটেড, লিগ্যাসী ফুটওয়ার, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, গ্রামীনফোন, মুন্নু সিরামিক্স, কুইন সাউথ টেক্সটাইল মিলস ,  বার্জার পেইন্টস ও ব্র্যাক ব্যাংক লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১২১ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৯৭৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫০টির, কমেছে ১৪১টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৪টির।

এদিন লেনদেন হয়েছে ২০ কোটি ৩ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছিল ২১ কোটি ৭৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে স্কয়ার ফার্মা ও গ্রামীনফোন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *