ডিএসইতে ৩৬৩ ও সিএসইতে ২০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) দিনের লেনদেন হয়েছে ৩৬৩ কোটি টাকা । আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ২০ কোটি টাকার শেয়ার। এদিন দুই শেয়ারবাজারেই সূচকের পতন প্রবণতা ছিল। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, রবিবার দিনের শেষে ডিএসইতে ৩৬৩ কোটি ৪১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার এই লেনদেন ৫২৩ কোটি ৯১ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৪০.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৩৭২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯.১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৫২ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১৬.৮৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৯৪ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ২১১টির আর অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – ইভেন্স টেক্সটাইল, ইউনাইটেড পাওয়ার, ইফাদ অটোস, লাংকাবাংলা ফাইন্যান্স, প্যারামাউন্ট টেক্সটাইল, আমরা টেকনোলজিস, অগ্নি সিস্টেমস, বিএসসি, বেক্সিমকো লিমিটেড ও মোজাফ্ফর স্পিনিং।

এদিকে রবিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২০ কোটি ৬২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার এই লেনদেন ৩২ কোটি ৯০ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১২২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৬৪৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫৭টির, কমেছে ১৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল জাহিন স্পিনিং ও বিএসসি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *