ডিএসইতে ৩৬৮ ও সিএসইতে ২১ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৩৬৮ কোটি টাকা। দিনশেষে ডিএসইতে সূচকের উত্থান হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৬৮ কোটি ২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৩৭৯ কোটি ৪০ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৩.৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ২৭৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬.৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২১৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৮.০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৭২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৫টির। আর দর অপরিবর্তিত আছে ৪১টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বেক্সিমকো লিমিটেড, খুলনা পাওয়ার, বিবিএস ক্যাবলস, শাহজালাল ইসলামী ব্যাংক, সামিট পাওয়ার, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, ইউনাইটেড পাওয়ার, গ্রামীনফোন, মুন্নু সিরামিকস ও ড্রাগন সোয়েটার লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮২.৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ২১৫ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২১ কোটি ৯৬ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছে ১৮ কোটি ৯০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ড্রাগন সোয়েটার ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *