পাঁচ হাজার পয়েন্টের নিচে ডিএসইএক্স সূচক

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও পতন হয়েছে। দিনশেষে প্রধান সূচক ৫ হাজার পয়েন্টের নিচে চলে এসেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৭৫ কোটি ৫১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৩৯৪ কোটি ৮২ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২০.৬৮পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৯৮৬ পয়েন্টে। আর ডিএসই সূচক ৮.৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৫৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১০.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৪৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫১ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬৬টির। আর দর অপরিবর্তিত আছে ৫৩টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – মুন্নু সিরামিকস, স্টাইল ক্রাফট, রেনেটা লিমিটেড, মুন্নু স্টাফলার্স, ইউনাইটেড পাওয়ার, ফরচুন সুজ, সিলকো ফার্মা,স্কয়ার ফার্মা, ব্র্যাক ব্যাংক ও আইটি কনসালটেন্সি লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ২১৩ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫১ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি ১৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১৫ কোটি ৯৯ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ডরিন পাওয়ার ও জেনেক্স ইনফোসিস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *