ডিএসইতে ৩৭৬ ও সিএসইতে ২০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও সামান্য উত্থান হযেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৭৬ কোটি ২২ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৩৩১ কোটি ৭৮ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩.৪৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ২৭৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ১২২০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৬.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৫১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২৮টির। আর দর অপরিবর্তিত আছে ৫২টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফরচুন সুজ, ইন্দো বাংলা ফার্মা, এস্কোয়ার নিট কম্পোজিট, কাট্টালী টেক্সটাইল, ফাইন ফুডস, মুন্নু সিরামিকস, এসএস স্টিলস, জেনেক্স ইনফোসিস, পাওয়ার গ্রিড কোম্পানি ও ইন্ট্রাকো রিফুয়েলিং লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৩.২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ১৮৬ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৪টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২০ কোটি ৭ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ১৬ কোটি ২১ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল সায়হাম টেক্সটাইল ও ইন্দো বাংলা ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *