ডিএসইতে ৩৮৭ ও সিএসইতে ১০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকের পতন হযেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৮৭ কোটি ৭৩ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৪৪৩ কোটি ৫৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৯.৫৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ২৭৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৫.৯৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৯৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৬.৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৩৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৭২টির। আর দর অপরিবর্তিত আছে ৩০টির দর।

দিন শেষে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে ব্র্যাক ব্যাংক, এসকে ট্রিমস, ফরচুন সুজ, ব্যাংক এশিয়া, আইএফআইসি, ডরিন পাওয়ার, প্রিমিয়ার ব্যাংক, রূপালী লাইফ, মুন্নু সিরামিকস ও এস্কোয়ার নিট কম্পোজিট লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ১০২ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪৬টির, কমেছে ১৬৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি ৬৫ লাখ টাকা। গতকাল রবিবার সিএসইতে লেনদেন হয়েছে ৩২ কোটি ৩৪ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ডরিন পাওয়ার ও এসএস স্টিলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *