ডিএসইতে ৩৮৮ ও সিএসইতে ১৪ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৩৮৮ কোটি টাকা। যা আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন সূচকের সংমিশ্রনে লেনদেন কিছুটা বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন অাগের দিনের চেয়ে অর্ধেক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৮৮ কোটি ২১ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৩৫২ কোটি ৮ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫৮০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩২২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২.৭২ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৮২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৬ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩৯ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫৪ টির। আর দর অপরিবর্তিত আছে ৪৩ টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –আল আরাফাহ ইসলামী ব্যাংক, সোস্যাল ইসলামী ব্যাংক, ইউনিক হোটেল, স্কয়াল র্ফামা, ওয়াটা কেমিক্যাল, উত্তরা ফাইন্যান্স, ইফাদ অটোস, আমরা নেটওয়ার্ক, লংকাবাংলা ফাইন্যান্স ও সালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৪১৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯১টির, কমেছে ১১৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৯টির।

এদিন লেনদেন হয়েছে ১৪ কোটি ৪৪ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছিল ২৮ কোটি ৯ লাখ টাকা টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অর্ধেক কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আমরা নেটওয়ার্ক ও বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পানি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *