ডিএসইতে ৩৯৭ ও সিএসইতে ২৪ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ ৩৯৭কোটি টাকা দাঁড়িয়েছে। দিনশেষে সেখানে সূচকের মিশ্রবাস্থা ছিল। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৯৭ কোটি ৯৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৩৩৪ কোটি ৯ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ২৪২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ১২০৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৭.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৩৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২০৯ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৭৮টির। আর দর অপরিবর্তিত আছে ৫৪টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – স্কয়ার ফার্মা, ইউনাইটেড পাওয়ার, ব্র্যাক ব্যাংক, জেএমআই সিরিঞ্জ, ইফাদ অটোস, ইনটেক লিমিটেড, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, ড্যাফোডিল কম্পিউটারস, খুলনা পাওয়ার ও ফারইষ্ট লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ০.২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৪৭ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪৭টির, কমেছে ৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ৩০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছে ১৩ কোটি ৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল কনফিডেন্স সিমেন্ট ও বিএসআরএম লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *