ডিএসইতে ৪০৭ ও সিএসইতে ৩৫ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ আগের দিনের লেনদেনের চেয়ে কমেছে। এদিন লেনদেনের সাথে সাথে সূচকও কমেছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কিছুটা বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪০৭ কোটি ৯ লাখ টাকা। গত বৃহম্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৪৫৪ কোটি ৪১ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে প্রায় ৪৩ কোটি টাকা কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৩.৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৩২৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮.১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১২২৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২৪.০২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৫৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৫ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৭ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৯টির। আর দর অপরিবর্তিত আছে ৩৯টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইউনাইটেড পাওয়ার, মুন্নু সিরামিকস, বার্জার পেইন্টস, ফার্মা এইডস, বেক্সিমকো লিমিটেড, আলিফ ইন্ডাস্ট্রিজ, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, কুইন সাউথ, লিগ্যাসি ফুটওয়্যার ও ওসমানিয়া গ্লাস শিট লিমিটেড।

এদিকে বৃহম্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮৩.৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৯২৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৫টির, কমেছে ১৩৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৯টির।

এদিন লেনদেন হয়েছে ৩৫ কোটি ৭১ লাখ টাকা। গত বৃহম্পতিবার লেনদেন হয়েছিল ২০ কোটি ২০ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেক বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল এ্যাপেক্স ফুডস ও বিডি ল্যাম্পস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *