ডিএসইতে ৪০৯ ও সিএসইতে ২২ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার মূল্য সূচকের সামান্য উত্থান হয়েছে। এদিন ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেন বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে।

সোমবার ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭২২ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৮৪ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৫২ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪০৯ কোটি ৬১ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ৪৫ কোটি ৯৩ লাখ টাকা বেশি। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ৩৬৩ কোটি ৬৮ লাখ টাকা।

এদিন ডিএসইতে ৩৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫৬টির, কমেছে ১৩৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির।

এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০ কোম্পানি হলো – ন্যাশনাল টিউবস, ওয়াটা কেমিক্যালস, এশিয়া ইন্স্যুরেন্স, সোনার বাংলা ইন্স্যুরেন্স, ডাচ বাংলা ব্যাংক, স্টাইল ক্রাফট ফ্যাশন, ন্যাশনাল পরিমার, ফরচুন সুজ, মুন্নু সিরামিকস ও স্কয়ার ফার্মা লিমিটেড।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৩২৩ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ২২ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এদিন সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ১০৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *