ডিএসইতে ৪৩১ ও সিএসইতে ৩৯ কোটি টাকা লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও সামান্য উত্থান হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩১ কোটি ৬৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৪৫৩ কোটি ৩৮ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৯.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৪১০ পয়েন্টে। আর ডিএসই সূচক ১১.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৫.০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯১১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২৪টির। আর দর অপরিবর্তিত আছে ৫৬টির দর।

দিন শেষে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ইউনাইটেড পাওয়ার, ন্যাশনাল পলিমার, জেএমআই সিরিঞ্জ, স্কয়ার ফার্মা, ফরচুন সুজ, মুন্নু সিরামিকস, রানার অটোস, বিবিএস ক্যাবলস, বঙ্গজ ইন্ডাস্ট্রিজ ও সিনো বাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৫৫১পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৭ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩০টির, কমেছে ১০৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৯ কোটি ৩৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৯৬ কোটি ২৩ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল স্কয়ার ফার্মা ও ম্যারিকো বিডি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *