ডিএসইতে ৪৩২ ও সিএসইতে ২১ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেট প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৪৩২ কোটি টাকা। এদিন সেখানে সবগুলো সূচক আগের দিনের চেয়ে কমেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কমে ২১ কোটি টাকায় এসেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৩.৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২০৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯.৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৭৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৩.৮৫ পয়েন্ট কমে অবস্থান করে ২২৫০ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৪৩২ কোটি ৮৬ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেনের পরিমাণ ছিল ৫১৭ কোটি ১২ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৪টির। আর দর অপরিবর্তিত আছে ৪৩টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, বিডি থাই, লিগ্যাসী ফুটওয়ার, লংকা বাংলা ফাইন্যান্স, কনফিডেন্স সিমেন্ট, প্যারামাউন্ট টেক্সটাইল, স্কয়ার ফার্মা, ফরচুন সুজ, ফাইন ফুডস, শাহজালাল ইসলামী ব্যাংক।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯১.৬০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৬০৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৪টির, কমেছে ১৪১টির ও দর অপরিবর্তিত রয়েছে ২০টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ২১ কোটি ৩৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার ছিল ২৩ কোটি ৭ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সিমটেক্স ও মিরাকল ইন্ডাস্ট্রিজ।

স্টকমার্কেটবিডি.কম/এমএইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *