ডিএসইতে ৪৩৫ ও সিএসইতে ১৮ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৪৩৫ কোটি টাকা। দিনশেষে ডিএসইতে সূচকের বড় পতন হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন সামান্য বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩৫ কোটি ৩২ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৪৩৯ কোটি ৫৯ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭৯.২১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ২৫১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২০.৭৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১২০৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২৪.৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৫৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৩৬টির। আর দর অপরিবর্তিত আছে ৪০টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – খুলনা পাওয়ার, ড্রাগন সোয়েটার, সামিট পাওয়ার, স্কয়ার ফার্মা, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, ইফাদ অটোস, ভিএফএস থ্রেডস, বিবিএস ক্যাবলস ও ইউনাইটেড পাওয়ার লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৩০.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ১৭৯ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪১টির, কমেছে ১৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৮ কোটি ১৮ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেন হয়েছে ১৮ কোটি ৮২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল সামিট পাওয়ার ও ইন্দো-বাংলা ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *