ডিএসইতে ৪৩৯ ও সিএসইতে ১৮ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৪৩৯ কোটি টাকা। দিনশেষে ডিএসইতে সূচকের বড় পতন হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন বাড়লেও সূচক দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩৯ কোটি ৫৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৪৭৬ কোটি ৩৩ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫০.৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৩৩১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৩.২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৩০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১১.৭৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৮৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৫৮টির। আর দর অপরিবর্তিত আছে ২৩২টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – খুলনা পাওয়ার, ইফাদ অটোস, সামিট পাওয়ার, ভিএফএস থ্রেডস, ইউনাইটেড পাওয়ার, শাহজালাল ব্যাংক, ড্রাগন সোয়েটার, বেক্সিমকো লিমিটেড, লিগ্যাসী ফুটওয়ার ও বিবিএস ক্যাবলস লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১২৭.২২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৪১০ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ১২৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৮ কোটি ৮২ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছে ২৯ কোটি ৮৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ইন্দো-বাংলা ফার্মা ও উত্তরা ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *