ডিএসইতে ৪৪২ ও সিএসইতে ২৩ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ ৪৪২ কোটি টাকা দাঁড়িয়েছে। দিনশেষে ডিএসইতে সূচকের উত্থান হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪২কোটি ৭১ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৩৭১ কোটি ৭১ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৪.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ২১২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২১৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৭.৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৬০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৯১ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১০টির। আর দর অপরিবর্তিত আছে ৩০টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –খুলনা পাওয়ার, মুন্নু সিরামিকস, ইনটেক লিমিটেড, দ্যা পেনিনসুলা চিটাগাং, সায়হাম টেক্সটাইল, আলিফ ইন্ডাস্ট্রিজ, নূরানী ডায়িং, বিবিএস ক্যাবলস, গ্রামীনফোন লিমিটেড ও সামিট পাওয়ার লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৭.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৪৭ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩০টির, কমেছে ৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৩ কোটি ৫৬ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেন হয়েছে ১৪ কোটি ৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল সায়হাম টেক্সটাইল ও প্রাইম ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *