ডিএসইতে ৪৪৫ ও সিএসইতে ২০ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৪৪৫ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে কমেছে। এদিন লেনদেন কমলেও সূচক বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪৫ কোটি ৯৬ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৪৭৩ কোটি ৪৪ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৭.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৫৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৮.৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০২৩পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৯ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১০টির। আর দর অপরিবর্তিত আছে ৫০টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –বার্জার পেইন্টস বাংলাদেশ, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, ইউনাইটেড পাওয়ার, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, বিএসআরএম লিমিটেড, লিগ্যাসি ফুটওয়্যার, মিরাকল ইন্ডাস্ট্রিজ, আর-আরাফা ইসলামী ব্যাংক, কুইন সাউথ ও সায়হাম টেক্সটাইল মিলস লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬৬.০৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ১৮৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩০টির, কমেছে ৭৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির।

এদিন লেনদেন হয়েছে ২০ কোটি ৯৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ১৮ কোটি ২৬ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন ও কনফিডেন্স সিমেন্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *