ডিএসইতে ৪৬১ ও সিএসতে ২১ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৫৬১ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে সামান্য কমেছে। এদিন লেনদেনের সাথে সূচকেরও পতন হয়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ২১ কোটি টাকার উপরে। সেখানে লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৬১ কোটি ৩০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৫৬৪ কোটি ৩৫ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৩.৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৩৯৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৮৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৫১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৪.২২ পয়েন্ট কমে অবস্থান করছে ২০০১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৪ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৭টির। আর দর অপরিবর্তিত আছে ৫৭টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –বেক্সিমকো লিমিটেড, আলিফ ইন্ডাস্ট্রিজ, গোল্ডেন হার্ভেষ্ট, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, নাহি অ্যালুমিনিয়াম, বার্জার পেইন্টস, মুন্নু সিরামিক্স, ইউনাইটেড পাওয়ার, কুইন সাউথ টেক্সটাইল মিলস ও বিএসআরএম লিমিটেড।

এদিকে মঙ্গলবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৫.৬০ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৯৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ৯৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

এদিন লেনদেন হয়েছে ২১ কোটি ৭৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছিল ২০ কোটি ৫১ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে স্কয়ার ফার্মা ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *