ডিএসইতে ৪৬২ ও সিএসইতে ২৩ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচক কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬২ কোটি ১৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৪৯১ কোটি ৫৭ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২১.৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭১০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০০১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১২টির। আর দর অপরিবর্তিত আছে ৪৮টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইউনাইটেড পাওয়ার, মুন্নু সিরামিকস, সিঙ্গার বিডি, ডাচ-বাংলা ব্যাংক, ন্যাশনাল পলিমার, ফরচুন সুজ, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, বিডিকম অনলাইন, প্রিমিয়ার ব্যাংক ও ভিএফএস থ্রেডস লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮১.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৪৭৭ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৫টির, কমেছে ৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৩ কোটি ৪৬ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছে ১৩ কোটি ৪৪ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ভিএফএস থ্রেডস ও ন্যাশনাল পলিমার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *