ডিএসইতে ৪৬২ ও সিএসইতে ৪৫ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ ৪৬২ কোটি টাকা দাঁড়িয়েছে। দিনশেষে সেখানে সূচকের উত্থান ছিল। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬২ কোটি ৮৫ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৩৯৭ কোটি ৯৩ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২২.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ২৬৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২০৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৫.৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৪২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭৬ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৫টির। আর দর অপরিবর্তিত আছে ৫০টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – খুলনা পাওয়ার, ইউনাইটেড পাওয়ার, বিডিকম অনলাইন, ইনটেক লিমিটেড, বিএটিবিসি, প্যারামাউন্ট টেক্সটাইল, ফাস ফাইন্যান্স, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, ড্যাফোডিল কম্পিউটারস ও জেএমআই সিরিঞ্জ লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৯১.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৯৮ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৩টির, কমেছে ৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪৬ কোটি ৬৮ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছে ২৪ কোটি ৩০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল কনফিডেন্স সিমেন্ট ও প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *